মুজিববর্ষ-২০২০ উপলক্ষ্যে ৪৩তম জাতীয় এ্যাথলেটিকস প্রতিযোগিতা-২০২০- ১৪ বছর পর চট্টগ্রামের এম এ আজিজ জাতীয় স্টেডিয়ামে পর্দা উঠবে ১৬ জানুয়ারী বৃহস্পতিবার।

“মুজিববর্ষ-২০২০ উপলক্ষ্যে ৪৩তম জাতীয় এ্যাথলেটিকস প্রতিযোগিতা-২০২০” ১৪ বছর পর চট্টগ্রামের এম এ আজিজ জাতীয় স্টেডিয়ামে পর্দা উঠবে ১৬ জানুয়ারী বৃহস্পতিবার।
————————————————————————————–

বাংলাদেশ এ্যাথলেটিকস ফেডারেশনের ব্যবস্থাপনায় এবং চট্টগ্রাম সিটি করপোরেশনের পৃষ্ঠপোষকতায় ও চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় ১৪ বছর পর ঢাকার বাহিরে অনুষ্ঠিত হতে যাচ্ছে মুুজিববর্ষ-২০২০ উপলক্ষ্যে ৪৩তম জাতীয় এ্যাথলেটিকস প্রতিযোগিতা-২০২০ আগামী ১৬, ১৭ ও ১৮ জানুয়ারী,২০২০ তারিখ বৃহস্পতিবার, শুক্রবার ও শনিবার, এম এ আজিজ জাতীয় স্টেডিয়াম, চট্টগ্রামে অনুষ্ঠিত হবে।

আগামী ১৬ জানুয়ারী, ২০২০ বৃহস্পতিবার, বিকাল ০৩:০০ টায় প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন হবে। অনুষ্ঠানের সভাপতিত্ব করবেন ফেডারেশনের মাননীয় সভাপতি জনাব এ এস এম আলী কবীর। তিনদিনব্যাপী এই প্রতিযোগিতার সমাপনী ১৮ জানুয়ারী, ২০২০ সন্ধ্যা ০৭ ঘটিকায়।

প্রতিযোগিতা উপলক্ষ্যে অদ্য ১১ জানুয়ারী,২০২০ শনিবার দুপুর ১২ঃ৩০টায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের সভাকক্ষে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে বাংলাদেশ এ্যাথলেটিকস ফেডারেশনের সহ-সভাপতি জনাব মোঃ ফারুকুল ইসলাম, সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক জনাব এডভোকেট আব্দুর রকিব (মন্টু), কোষাধ্যক্ষ জনাব মোঃ জামাল হোসেন, নির্বাহী সদস্য জনাব মোঃ আমিনুল ইসলাম, মিসেস ফারহাদ জেসমিন লিটি, মিসেস মাহবুবা হোসেন বেলী সহ ফেডারেশনের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রতিনিধি আলহাজ্ব সৈয়দ শাহাবুদ্দিন শামীম, সাধারন সম্পাদক, বাংলাদেশ দাবা ফেডারেশন এবং অতিরিক্ত সাধারণ সম্পাদক, সিজেকেএস, চট্টগ্রাম।

মুুজিববর্ষ-২০২০ উপলক্ষ্যে ৪৩তম জাতীয় এ্যাথলেটিকস প্রতিযোগিতায় দেশের সর্ববৃহৎ ও বর্ণাঢ্য এই ক্রীড়ানুষ্ঠানে ৬৪ টি জেলা, ০৮ টি বিভাগ, বিশ্ববিদ্যালয়, শিক্ষাবোর্ড, বিকেএসপি, বিজেএমসি ও এ্যাফিলিয়েটেড সামরিক ও বেসামরিক বাহিনীসহ বিভিন্ন প্রতিষ্ঠানের প্রায় ৫০০ জন (পুরুষ ও মহিলা) এ্যাথলেট ও ১৫০ জন কর্মকর্তা অংশগ্রহণ করবে। তিনদিন ব্যাপি এই প্রতিযোগিতায় পুরুষ ও মহিলা ২টি গ্রুপে ৩৬ টি ইভেন্টে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এর মধ্যে পুরুষদের ২২টি ইভেন্ট ও মহিলাদের ১৪টি ইভেন্ট।

আগামী ১৮ জানুয়ারী, ২০২০ সন্ধ্যা ৬টায় প্রতিযোগিতার আনুষ্ঠানিক সমাপনী হবে।