মুজিব শতবর্ষ উপলক্ষে ৫ম বারের মতো বন্দরনগরী চট্টগ্রামে জাতীয় এ্যাথলেটিক্সের পর্দা উঠবে আগামীকাল, ৪০টি সংস্থার ৪১০ জন এ্যাথলেটের অংশগ্রহন, আয়োজনকে সাফল্য করতে বর্ণাঢ্য র‌্যালী।

মুজিব শতবর্ষ উপলক্ষে ৫ম বারের মতো বন্দরনগরী চট্টগ্রামে জাতীয় এ্যাথলেটিক্সের পর্দা উঠবে আগামীকাল, ৪০টি সংস্থার ৪১০ জন এ্যাথলেটের অংশগ্রহন, আয়োজনকে সাফল্য করতে বর্ণাঢ্য র‌্যালী।
——————————————————————————————

বাংলাদেশ এ্যাথলেটিকস ফেডারেশনের ব্যবস্থাপনায় এবং চট্টগ্রাম সিটি করপোরেশনের পৃষ্ঠপোষকতায় ও চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় বিগত ১৪ বছর পর ৫ম বারের মতো বন্দরনগরী চট্টগ্রামে অনুষ্ঠিত হতে যাচ্ছে মুুজিববর্ষ-২০২০ উপলক্ষ্যে ৪৩তম জাতীয় এ্যাথলেটিকস প্রতিযোগিতা-২০১৯ পর্দা উঠবে আগামীকাল। প্রতিযোগিতাটি আগামীকাল ১৬ জানুয়ারী সকাল ০৮ঃ০০ টায় এম এ আজিজ জাতীয় স্টেডিয়াম, চট্টগ্রামে শুরু হবে।

১৬ জানুয়ারী,২০২০ বৃহস্পতিবার বিকাল ০৩:০০টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতার উদ্বোধন করতে সদয় সম্মতি জ্ঞাপন করেছেন জনাব আ জ ম নাছির উদ্দিন, মাননীয় মেয়র, চট্টগ্রাম সিটি কর্পোরেশন।

অদ্য ১৫ জানুয়ারী-২০২০, বিকাল ৩ টায় চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়াম হতে এক বর্ণাঢ্য র‌্যালীর আয়োজন করা হয়। উক্ত র‌্যালী চট্টগ্রাম এম.এ আজিজ স্টেডিয়ামের চতুর্পাশে প্রদক্ষীণ করে স্টেডিয়ামে এসে সমাপ্ত হয়। র‌্যালীতে উপস্থিত ছিলেন বাংলাদেশ এ্যাথলেটিক্স ফেডারেশনের সহ-সভাপতি মোঃ তোফাজ্জল হোসেন, সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুর রকিব (মন্টু), সিজেকেএস এর অতিরিক্ত সাধারণ সম্পাদক আলহাজ্ব সৈয়দ শাহাবুদ্দিন শামীম, সিজেকেএস এ্যাথলেটিকস কমিটির চেয়ারম্যান এবং প্রতিযোগিতার সাংগঠনিক কমিটির কো-চেয়ারম্যান মোজাম্মেল হক, বাংলাদেশ এ্যাথলেটিক্স ফেডারেশনের যুগ্ম সম্পাদক ফরিদ খান চৌধুরী, মোঃ মিজানুর রহমান, কোষাধ্যক্ষ মোঃ জামাল হোসেন, চট্টগ্রাম বিভাগীয় ক্রড়িা সংস্থার যুগ্ম সম্পাদক নজরুল ইসলাম লেদু, সিজেকেএস এর যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম, মো: মশিউর রহমান চৌধুরী, বাংলাদেশ এ্যাথলেটিক্স ফেডারেশনের কার্যনির্বাহী কমিটির সদস্যগন এবং সিজেকেএস সদস্যগণ উপস্থিত ছিলেন।

প্রতিযোগিতা উপলক্ষ্যে সারা বাংলাদেশ থেকে আগত ৪০টি সংস্থার ৪১০ জন এ্যাথলেট অংশগ্রহন করবেন। দেশের সর্ববৃহৎ ও বর্ণাঢ্য এই ক্রীড়ানুষ্ঠানের তিনদিন ব্যাপি এই প্রতিযোগিতায় পুরুষ ও মহিলা ২টি গ্রুপে ৩৬ টি ইভেন্টে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এর মধ্যে পুরুষদের ২২টি ইভেন্ট ও মহিলাদের ১৪টি ইভেন্ট।

বন্দরনগরী চট্টগ্রামে জাতীয় এ্যাথলেটিক্স প্রতিযোগিতা ১৯৭৫ সালে প্রথম শুরু পরবর্তীতে ১৯৭৯, ১৯৮৫ ও সর্বশেষ ২০০৫ সালে অনুষ্ঠিত হয়। এবারও সেই ধারাবাহিকতায় জাতীয় এ্যাথলেটিক্সে জেলা ,বিভাগ বা অঞ্চল ভিত্তিক এ্যাথলেটদের মাঝে মাদার অল গেমস খ্যাত এ্যাথলেটিক্স বুঝানোর জন্যই ২০২০ সালে এই উদ্যোগ গ্রহন।

আগামী ১৮ জানুয়ারী, ২০২০ সন্ধ্যা ৬টায় প্রতিযোগিতার আনুষ্ঠানিক সমাপনী হবে।