শেখ রাসেল ৩৭তম জাতীয় জুনিয়র এ্যাথলেটিকস প্রতিযোগিতা শুরু, ৩৮ টি ক্রীড়া সংস্থার ৩৪২জন এ্যাথলেট অংশগ্রহন করছে। ১০০মিটার (কিশোর) দ্রুততম মানব নড়াইল জেলার আফজাল খাঁ এবং ১০০ মিটার (কিশোরী) দ্রুততম মানবী বিকেএসপি’র সুমাইয়া দেওয়ান।

বাংলাদেশ এ্যাথলেটিকস ফেডারেশন আয়োজিত শেখ রাসেল ৩৭তম জাতীয় জুনিয়র এ্যাথলেটিকস প্রতিযোগিতা-২০২১ অদ্য ২২ অক্টোবর,২০২১ বাংলাদেশ আর্মি স্টেডিয়াম, বনানী, ঢাকায় অনুষ্ঠিত হচ্ছে।
বিকাল ০৩:০০ টায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে প্রতিযোগিতার শুভ উদ্বোধন করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রনালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জনাব মোঃ জাহিদ আহসান রাসেল এম.পি। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জনাব মোঃ আশিকুর রহমান মিকু, উপ-মহাসচিব, বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন ও সাধারণ সম্পাদক, বাংলাদেশ ভলিবল ফেডারেশন, আরো অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন জাতীয় নদী রক্ষা কমিশনের মাননীয় চেয়ারম্যান ও বাংলাদেশ এ্যাথলেটিকস ফেডারেশনের মাননীয় সভাপতি জনাব এ এস এম আলী কবীর। অনুষ্ঠান সঞ্চালনা করেন ফেডারেশনের সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুর রকির মন্টু।
দেশের অন্যতম বৃহৎ ও বর্ণাঢ্য এই বয়স ভিত্তিক ক্রীড়ানুষ্ঠানে ৩৮টি সংস্থার ৩৪২জন বালক বালিকা ও কিশোর কিশোরী, ৪৫জন কোচ/ম্যানেজার এবং ১৬০জন কর্মকর্তা অংশগ্রহণ করছেন । এই প্রতিযোগিতায় ৪টি গ্রুপে ৪১ টি ইভেন্টে প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে। এর মধ্যে বালক বালিকা (অনুর্ধ-১৭) ১৪ টি ইভেন্টে এবং কিশোর কিশোরী (অনুর্ধ-১৯) ২৭ টি ইভেন্টে।
১০০মিটার (কিশোর) দ্রুততম মানব নড়াইল জেলা ক্রীড়া সংস্থার এ্যাথলেট মোঃ আফজাল খাঁ, সময় নিয়েছেন ১০.৭১ সে. এবং ১০০ মিটার (কিশোরী) দ্রুততম মানবী হয়েছে বিকেএসপি’র এ্যাথলেট সুমাইয়া দেওয়ান, সময় নিয়েছে ১২.২০ সে.। একই ইভেন্টে সুমাইয়া দেওয়ান সর্বশেষ জাতীয় জুনিয়র প্রতিযোগিতায় মানিকগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার হয়ে স্বর্ণপদক অর্জন করেন।
১ম দিনে বিকাল ৫টা পর্যন্ত মোট ১৮টি ইভেন্ট সম্পূন্ন হয়েছে। ৯ টি স্বর্ণ ও রোপ্য-৬টি ও ২টি ব্রোঞ্জ মোট ১৭টি পদক নিয়ে পদক তালিকার শীর্ষে অবস্থান করছে। ৪ টি স্বর্ণ, রোপ্য-২টি ও ৪ টি ব্রোঞ্জ মোট ১০টি পদক নিয়ে ২য় অবস্থানে আছে নড়াইল জেলা ক্রীড়া সংস্থা এবং ০২ টি স্বর্ণ ও ১ টি রৌপ্য মোট ৩টি পদক নিয়ে ৩য় অবস্থানে আছে সিলেট জেলা ক্রীড়া সংস্থা।
আগামীকাল ২৩ অক্টোবর,২০২১ ইং শনিবার বিকাল ০৫:০০টায় প্রতিযোগিতার আনুষ্ঠানিক সমাপনী ঘোষনা করবেন জাতীয় নদী রক্ষা কমিশনের মাননীয় চেয়ারম্যান ও বাংলাদেশ এ্যাথলেটিকস ফেডারেশনের মাননীয় সভাপতি জনাব এ এস এম আলী কবীর।